উপায় একাউন্ট খোলার নিয়ম। উপায় হেল্পলাইন নাম্বার । উপায় app এর সুবিধা

উপায় একাউন্ট খোলার নিয়ম । upay account kholar niyom

উপায় একাউন্ট খোলার নিয়ম - আসসালামু অলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন । আশা করি সবাই ভালো আছেন । বাংলাদেশের বর্তমানে অন্যতম একটি মোবাইল ব্যাংকিং মাধ্যম হল উপায় । এটি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের একটি প্রতিষ্ঠান । আজকে আমরা কথা বলবো উপায় একাউন্ট খোলার নিয়ম এবং কেন উপায় একাউন্ট করবেন এই বিষয় নিয়ে । আজকের আর্টিকেল টি পড়লে আপনি আরো জানতে পারবেন উপায় একাউন্ট এর সুবিধা, উপায় app এর সুবিধা এবং উপায় একাউন্ট খোলার কোড ইত্যাদি বিষয়ে ।


উপায় একাউন্ট খোলার নিয়ম। উপায় হেল্পলাইন নাম্বার । উপায় app এর সুবিধা


উপায় একাউন্ট খোলার নিয়ম 

আপনি যদি নিজে নিজেই উপায় একাউন্ট খুলতে চান তাহলে আপনার স্মার্ট ফোন থেকে উপায় এপ টি ইন্সটল করতে হবে । এরপর এপ টি ওপেন করতে হবে । এখন বেশ কিছু ডকুমেন্ট দিতে হবে আপনার । যেমন আপনার ভোটার আই ডি কার্ড, উপায় এপ দিয়ে তোলা সেলফি এবং একটি সিমের নাম্বার । আপনার ভোটার আই ডি কার্ডের উভয় পাশের ছবি দিতে হবে । এই কাজ টি যদি আপনি নিজে নিজে না করতে পারেন তাহলে নগদ এজেন্ট এর কাছে জেতে পারেন অথবা আশেপাশে অভিজ্ঞ কাউকে পেলে হেল্প নিতে পারেন । এভাবে খুব সহজে উপায় একাউন্ট খোলা যায় এপ দিয়ে । 


বাটন ফোনে উপায় একাউন্ট খোলার নিয়ম 

সাধারণত আপনি যদি উপায় একাউন্ট খুলতে চান তাহলে প্রথমে আপনাকে উপায় এজেন্ট এর কাছে জেতে হবে এবং এর পর আপনার পরিচয় পত্র এবং যাবতীয় তথ্য দিয়ে উপায় একাউন্ট খুলতে হবে । আসলে বাটন ফোন দিয়ে সরাসরি উপায় একাউন্ট করা যায় না তবে আপনি বাটন ফোনের মাধ্যমে উপায় একাউন্ট ব্যবহার করতে পারবেন । এই জন্য আপনার যেকোনো কারো কাছ থেকে স্মার্ট ফোন নিতে হবে এবং এই ফোনে আপনার সিম কার্ড প্রবেশ করানোর পর আপনি উপায় একাউন্ট খুলতে পারবেন । তবে সবচেয়ে ভালো হবে বাটন ফোন দিয়ে উপায় একাউন্ট খোলার জন্য উপায় এজেন্ট এর কাছে গেলে । কারন উপায় এজেন্ট আপনার ছবি এবং ন্যাশনাল আই ডি কার্ড দিয়ে খুব সহজেই উপায় একাউন্ট খুলে দিতে পারবেন । 

উপায় এজেন্ট একাউন্ট খোলার নিয়ম 

উপায় এজেন্ট একাউন্ট খোলার জন্য প্রথমে আপনার একটি ভালো সাজানো গোছানো ব্যবসা প্রতিষ্ঠান থাকতে হবে । দোকান চালানোর জন্য সরকারি অনুমোদন পত্র বা ট্রেড লাইসেন্স থাকতে হবে । উপায় এজেন্ট একাউন্ট খোলার জন্য পাসপোর্ট সাইজের এক কপি ছবি লাগবে এবং আপনি ব্যবসা প্রতিষ্ঠানে থাকা অবস্থায় এক কপি ছবি লাগবে । এই সকল কাগজ পত্র নিয়ে উপায় কাস্টমার সেন্টার এ গেলে আপনার উপায় এজেন্ট একাউন্ট খুলে দিবে ।

উপায় এজেন্ট রেজিস্ট্রেশন 

উপায় এজেন্ট একাউন্ট রেজিস্ট্রেশন করার জন্য উপরে দেওয়া কাগজপত্র গুলো থাকতে হবে । বর্তমানে উপায় এর কাস্টমার সেন্টার এর লোকেরা এলাকায় এসে উপায় এজেন্ট রেজিস্ট্রেশন করে দেয় আবার অনেক সময় উপায় কাস্টমার সেন্টার এ গিয়ে উপায় এজেন্ট হতে হয় । উপায় এজেন্ট রেজিস্ট্রেশন করার পর ১০ থেকে ১২ দিনের মধ্যেই আপনার একাউন্ট এক্টিভ হবে । এর পর থেকে আপনি উপায় এজেন্ট এর মাধ্যমে টাকা লেনদেন করতে পারবেন । 


উপায় এজেন্ট একাউন্ট এর সুবিধা 

উপায় এজেন্ট এর জন্য বেশ কিছু সুবিধা রয়েছে । আপনাকে উপায় কোম্পানি থেকে কমিশন দিবে এবং আরো কিছু সুযোগ সুবিধা রয়েছে জেগুলো নিয়ে আলোচনা করা হল । 

  • উপায় এজেন্ট এপ এর মাধ্যমে একটি একাউন্ট রেজিস্ট্রেশন (ekyc update) করলে করলে পাবেন ৩৪.৬৫ টাকা । 
  • কাস্টমার রেজিস্ট্রেশনের পর কাস্টমার পিন সেট করলে এজেন্ট পাবে ২৪.৭৫ টাকা 
  • পিন সেট করার ৭২ ঘণ্টা এর মধ্যে কাস্টমার ৫০ টাকা মোবাইল রিসারজ করলে এজেন্ট পাবে ৯.৯০ টাকা 
  • পেপার কে ইয়সি এর মাধ্যমে কাস্টমার রেজিস্ট্রেশন করলে এজেন্ট পাবে ৯.৯০ টাকা ।  

উপায় এজেন্ট একাউন্ট এর আরো কিছু সুবিধা রয়েছে 

বিদ্যুৎ বিল, পে বিল বি টু বি টাকা ট্রান্সফার এবং ক্যাশ ইন এবং ক্যাশ আউট করলে কমিশন পাবেন ।   


উপায় মোবাইল ব্যাংকিং এর সুবিধা 

বিকাশ বা নগদের থেকে উপায় এ বেশ কিছু আলাদা সুবিধা রয়েছে । যেমন হাজারে ৮ টাকা ক্যাশ আউট, মোবাইল রিচারজ, বিল পেমেন্ট, এড ম্যানি । 

আপনি যদি নগদে কিংবা বিকাশে ক্যাশ আউট করেন তাহলে প্রতি হাজারে খরচ হবে ১৮ টাকা আর উপায় এ খরচ হবে ৮ টাকা তাহলে বুঝতেই পারছেন বিকাশ এর চেয়ে উপায় কেন ভালো । 

উপায় একাউন্ট খোলার কোড

উপায় একাউন্ট খোলার কোড হল *২৬৮# । এই কোড ডায়াল করে আপনি নিজের ফোন থেকে উপায় একাউন্ট চালু করতে পারবেন এবং দেখতে পারবেন । 

উপায় একাউন্ট দেখার নিয়ম 

উপায় একাউন্ট আপনি দুই ভাবে দেখতে পারবেন । মোবাইল এপের মাধ্যমে এবং বাটন ফোনে কোড ডায়াল করে । স্মার্টফোনে উপায় একাউন্ট দেখার জন্য প্রথমে গুগল প্লে স্টোর থেকে উপায় এপ টি ইন্সটল করুন । এরপর প্রবেশ করে ফোন নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে । এর পর আপনার উপায় একাউন্ট এর যাবতীয় কিছু দেখতে পারবেন । 


উপায় app এর সুবিধা

উপায় এপ এর বেশ কিছু সুবিধা রয়েছে যেমন ক্যাশ আউট করা ক্যাশ ইন করা কিউ আর কোড এর মাধ্যম করতে পারবেন । এছারাও অনলাইনে পেমেন্ট সহ বিদ্যুৎ বিল এবং যাবতীয় বিল পেমেন্ট করতে পারবেন উপায় এপ এর মাধ্যমে হবে । 


উপায় ক্যাশ আউট চার্জ 

উপায় ক্যাশ আউট চার্জ হাজারে ১৪ টাকা মাত্র । 

উপায় মোবাইল বাংকিং ৫০ টাকা বোনাস 

আপনি যদি উপায় একাউন্ট থেকে কাউকে রেফার করেন তাহলে আপনি পাবেন প্রতি রেফার এ ৫০ টাকা বোনাস । 

উপায় হেল্পলাইন নাম্বার 

উপায় কাস্টমার কেয়ার এ ফোন দিয়ে আপনারা ২৪ ঘণ্টা যেকোনো হেল্প নিতে পারবেন । উপায় হেল্প লাইন নাম্বার হল ১৬৪১৯ । এই নাম্বারে কল দিয়ে যেকোনো হেল্প নিতে পারেন । 

উপায় লাইভ চ্যাট

আপনি যদি উপায় কাস্টমার কেয়ার এর সাথে সরাসরি কথা বলতে চান তাহলে উপায় লাইভ চ্যাট এ জেতে হবে ।এ এখানে আপনি কাস্টমার ম্যানেজার এর সাথে সরাসরি কথা বলে সমস্যা সমাধান করে নিতে পারবেন । 


শেষ কথা 

উপায় একাউন্ট খোলার নিয়ম , উপায় একাউন্ট দেখার কোড এবং উপায় একাউন্ট এর কি কি সুবিধা রয়েছে আশা করি আর্টিকেল টি পরে বুঝতে পারছেন । আপনার যদি কোন উপায় একাউন্ট থাকে আর যদি কোন কিছু না বুঝে থাকেন তাহলে উপায় হেল্পলাইন নাম্বারে ফোন দিবেন । আজ এই পর্যন্ত সবাই ভালো থাকবেন আল্লাহ্ হাফেজ । 

Comments

Popular posts from this blog

shillong teer hit number whatsapp 2023

বাংলাদেশে মোবাইল ট্যাক্স কত ? বিদেশ থেকে মোবাইল আনার উপায়

florina gogoi biography age, fother, mother, bf, house, mobille number 2023